তৃতীয় গণবিজ্ঞপ্তিতে সুপারিশপ্রাপ্ত হয়েও যোগদান করতে না পারা কিংবা এমপিওভুক্ত হতে না পারা ৩০০ শিক্ষককে নিজের বাড়ির কাছের প্রতিষ্ঠানে সুপারিশ করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

এনটিআরসিএ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, তৃতীয় গণবিজ্ঞপ্তিতে সুপারিশ পাওয়ার পরও নানা সমস্যার কারণে অনেক প্রার্থী যোগদান করতে পারেননি। আবার অনেকের এমপিও হয়নি। এই শিক্ষকরা প্রতিষ্ঠান প্রধানদের প্রত্যয়নপত্রসহ এনটিআরসিএতে লিখিত আবেদন করেন। লিখিত আবেদনের প্রেক্ষিতে ৩০০ প্রার্থীর খসড়া তালিকা তৈরি করা হয়েছে।

ওই সূত্র আরও জানায়, চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের লক্ষ্যে শূন্য পদের তথ্য যাচাই করা হচ্ছে। শূন্য পদের তথ্য যাচাই হয়ে আসার পর সেখান থেকে কিছু পদ সংরক্ষণ করা হবে। এই পদগুলোতে যোগদান করতে না পারা এবং এমপিও বঞ্চিতদের সুপারিশ করা হবে। তবে তাদের বিষয়ে বোর্ড সভায় সিদ্ধান্ত নেওয়া হবে।

নাম প্রকাশ না করার শর্তে এনটিআরসিএ’র এক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, যোগদান করতে না পারা এবং এমপিওভুক্ত হতে না পারা শিক্ষকদের একটি খসড়া তালিকা তৈরি করা হয়েছে। এখানে প্রায় ৩০০ শিক্ষকের নাম রয়েছে। শূন্য পদের তথ্য যাচাই হয়ে আসার পর এই শিক্ষকদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

নিজ বাড়ির কাছের প্রতিষ্ঠানে সুপারিশের বিষয়ে ওই কর্মকর্তা আরও বলেন, এই প্রার্থীরা ভুক্তভোগী। তারা সুপারিশ পেয়েও যোগদান কিংবা এমপিওভুক্ত হতে পারেননি। তাই তাদের নিজের বাড়ির কাছের প্রতিষ্ঠানে সুপারিশ করা হবে। আমরা একটি বোর্ড সভা করবো। বোর্ড সভায় যাদের সবকিছু ঠিক থাকবে তাদের নিজ বাড়ির কাছের প্রতিষ্ঠানে সুপারিশ করা হবে।

আরও পড়ুন

ব্যাংকের চাকরিতেও বয়সে ছাড় পেলেন চাকরিপ্রার্থীরা

বিশ্বের সবচেয়ে বেশি বিক্রিত ৫ টি বই

ইউরোপের সেরা ১০ বিশ্ববিদ্যালয়