সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল আগামী ১৪ ডিসেম্বর প্রকাশ করা হবে। শূন্য পদ পূরণের অপরিহার্যতা যাচাই শেষে এই ফল প্রকাশ করা হবে।সোমবার (২৮ নভেম্বর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘‘সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা-২০২০ এর  ফলাফল প্রকাশে প্রকৃত শূন্যপদ  পূরণের অপরিহার্যতা যাচাই-বাছাই পূর্বক চুড়ান্ত করে এ পরীক্ষার ফলাফল আগামী ১৪ ডিসেম্বর-২০২২ খ্রি. অপরাহ্নে প্রকাশ করা হবে।’’জানা গেছে, সহকারী শিক্ষক নিয়োগের পদ সংখ্যা বাড়ানোর জন্যই মূলত আজ সোমবার  ফল প্রকাশ করা হয়নি। সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে মোট কত সংখ্যত শিক্ষক প্রয়োজন সেটি যাচাই করার পর  ফল প্রকাশ করা হবে। 

সহকারী শিক্ষক নিয়োগের ফল প্রকাশ নিয়ে সোমবার  সকালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে সভায় বসে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। সেখানে সার্বিক পরিস্থিতি বিবেচনায় আজ ফল না প্রকাশ করার সিদ্ধান্ত হয়। প্রাথমিক

বিদ্যালয়গুলোতে শূন্যপদ পূরণের অপরিহার্যতা যাচাই শেষে এই ফল প্রকাশ করা হবে।

জানতে চাইলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা অজই ফল প্রকাশ করতে চেয়েছিলাম। তবে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের আন্দোলনের কারণে পদ সংখ্যা বাড়ানো যায় কিনা সেটি পর্যালোচনা করা হবে। পর্যালোচনায় পদ সংখ্যা বাড়ানোর বিষয়টি সামনে আসলে পদ সংখ্যা বাড়ানো হবে। সেজন্য কিছুটা সময় লাগবে।

তিনি আরও বলেন, আগামী ১৪ ডিসেম্বর ফল প্রকাশের বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। এটিই চূড়ান্ত। এদিন সন্ধ্যার আগেই ফল প্রকাশ করা হবে। 

আরও পড়ুন

ভারতে সর্বোচ্চ পর্যটক যুক্তরাষ্ট্রের, দ্বিতীয়তে বাংলাদেশ

৩ মাসে এমপিওভুক্ত হবেন সাড়ে ৪০০ শিক্ষক: কারিগরি ডিজি