প্রিয় পাঠক আপনি যখন একটি ছোট বাচ্চা ছিলেন তখন আপনি হয়তো চিন্তা করেছেন যে আপনার কাছে যদি অনেক টাকা পয়সা থাকতো যে টাকা আপনি যেখানে মন চায় সেখানে খরচ করতে পারতেন হয়তো এটা প্রত্যেক বাচ্চারাই চিন্তা করে আজ আমি আপনাদের এমন কিছু বাচ্চার সাথে পরিচয় করিয়ে দিব যারা এখনো স্কুলে যায় কিন্তু তাদের পক্ষে কোটি কোটি টাকা রয়েছে 

বিশ্বের সবচেয়ে ধনী ৫ জন শিশু

১. রাশেদ বেলহাসা 

দুবাইতে বসবাস করে ১৭ বছর বয়সী রাশিদ বেলহাসা তার জীবন ব্যবস্থা আমাদের থেকে অনেক ভিন্ন কারণ সে যখন জন্ম নিয়েছে তখন থেকেই ঘরের ভিতরে সোনার জুতা পরে ঘড়ে আর তার যখন মন চায় তাই কিনে ফেলে আসলে তার বাবা দুবাই একজন অনেক বড় বিল্ডার্স আর যদি তার সম্পত্তির কথা বলা হয় তাহলে তার কাছেই ২.২ বিলিয়ন ডলারের সম্পত্তি রয়েছে।

 

এমনকি তার সন্তান হওয়ার কারণে রাশেদ এর যখন যা মন চায় তাই কিনতে পারি তার একটি ইউটিউব চ্যানেল রয়েছে যেখানে সে তার জীবন ব্যবস্থার ভিডিও আপলোড করে সে তার বেশিরভাগ সময় পুরো পৃথিবী ঘুরে জুতা ক্রয় করে। তার কালেকশনে অনেক মূল্যবান সব জুতা। তার ভিতরে কিছু জুতা রয়েছে যার দাম কোটি টাকা।

তার আপলোড করা ছবিতে আপনি নামিদামি গারিও দেখতে পাবেন অনেক সময় তার পেছনে প্রাইভেট প্লেন দেখা গিয়েছে এছাড়া অনেক বিখ্যাত লোকদের সাথে দেখা করতে খুবই পছন্দ করে। তার নিজের একটি চিড়িয়াখানা ও রয়েছে যেখানে পৃথিবীর সবচেয়ে ভয়ঙ্কর ভয়ঙ্কর জীব-জন্তু বসবাস করে।

 

তবে তারা মা জানিয়েছে সে কখনোই টাকা অপচয় খরচ করে না। আর সে কিছু কিনলে তার মা-বাবাকে অবশ্যই জানায়ে। একবার একটি টিভি সেট বেহুদা কিনে ফেলেছিলো তখন তার বাবার তার পকেট খরচ থেকে টাকা কেটে নেয় আর তখন তাকে বুঝানো হয়েছে টাকার মূল্য কত। রাশেদ অনেক পরিশ্রমী সে ভিডিও বানানোর সাথে সাথে নিজের একটি জুতার দোকান ও পরিচালনা করে।

২. রায়ান 

ফোর্বস যখন সবচেয়ে বেশি আর করা ইউটিউব চ্যানেলগুলোর লিস্ট পৃথিবীর সামনে নিয়ে এসেছিল তখন সবার উপরে ছিল রায়ান এর খোলা নিজের ইউটিউব চ্যানেলটি সবার উপরে। আর গত বছর তার চ্যানেলে ২২ মিলিয়ন ডলার আয় করেছে। এইসব ইউটিউব আয় ইউটিউব চ্যানেল এবং স্পন্সর এর মাধ্যমে করেছে।

 

কিন্তু সে আসলে কি এমন করে যাতে সে এত বেশি টাকা আয় করে ফেলেছে? আর তার মা-বাবা শুধু তার চ্যানেলের ভিডিও আপলোড করে যেখানে রায়হান কোন খেলনার বাক্স খুলে খেলনা নিয়ে খেলা করে। রায়হান এর বয়স বর্তমানে ৮ বছর আর তাই তার বেশিরভাগ টাকা স্পেশাল ব্যাংক একাউন্টে চলে যায় যেটা রায়ান তার আঠারো বছর বয়স হলে খরচ করতে পারবে।

৩. পৃন্স বুলায় হাসান 

কিং মোহাম্মদপুর পোর অফ ওয়াক এর ছেলে পৃন্স হাসান। তার বয়স বর্তমানে ১৫ বছর সে জন্মগতভাবেই কোটিপতি তার সম্পদের পরিমাণ বিলিয়ন ডলার এর বেশি। বর্তমানে সে তার বাবার মতন সফল হওয়ার জন্য কাজ করছে অনেক বড় বড় কোম্পানি তাকে তাদের দোকানে ডাকে আর হাজার হাজার মানুষ লাইনে দাঁড়িয়ে তার আসার অপেক্ষা করে।

 

এত টাকা ও ক্ষমতা ও থাকা সত্ত্বেও তার মধ্যে কোন অহংকার নেই। সেই স্কুলে যায় লেখাপড়া করে এবং সে একজন সাধারন মানুষের মতনই সবার সাথে মিশে।

৪. প্রিন্স জর্জঅফ ক্যামব্রিজ 

পাঁচ বছর বয়সেই প্রিন্স জর্জ তার শাহী পরিবারের মতই সমান বানিয়ে ফেলেছে তার যখন জন্মই হয়নি তখন ব্রিটিশ পত্রিকা ছাপা হয়েছিল যে এই বাচ্চা পৃথিবীর সব থেকে বিখ্যাত বাচ্চা হয়ে যাবে আর প্রিন্স জর্জ একমাত্র বাচ্চা যার নামে উইকিপিডিয়াতে আলাদা আলাদা আর্টিকেল লেখা রয়েছে। প্রতি বছর তার প্রচুর পপুলারিটি বেড়েই চলছে।

পৃথিবীতে অনেক বড় বড় ব্র্যান্ড তার মাধ্যমে এড করে প্রিন্স জর্জের মাধ্যমে তার দেশ প্রত্যেক বছর ২.৩ বিলিয়ন ডলার মুনাফা প্রাপ্ত হয়। আর এর মাধ্যমে জানা যায় এই ছোট্ট বাচ্চার সম্পত্তির পরিমাণ ১ বিলিয়ন ডলারেরও বেশি। এখন তার বর্তমানে মাত্র পাঁচ বছর বয়স।

৫. জর্ডানকেসি 

আইরিস ছেলে জর্ডানকেসি প্রোগ্রামিং এ জগতে ঢুকে গেছে যখন তার বয়স মাত্র নয় বছর ছিল তার মা-বাবা অনেক চিন্তিত ছিল কারণ এই ছেলের বেশিরভাগ সময় কম্পিউটার এর সাথেই কাটত আর এর ফলে তার লেখাপড়ার খতি হচ্ছিল অনেক।

 

কিন্তু তারা চিন্তা করা ছেড়ে দেয় যখন জর্ডান একটি অ্যাপ্লিকেশন তৈরি করে ফেলে আর তার তৈরি অ্যাপটি খুব তাড়াতাড়ি প্লে স্টোরে এবং অ্যাপ স্টরে অনেক বিখ্যাত হয়ে যায়। এমনকি তার নিজের একটি আইটি কোম্পানি ও রয়েছে।

 

তার অনেক টাকা টা ব্যাংক একাউন্টে পড়ে রয়েছে সে তার মা-বাবাকে চাকরি থেকে অবসর দিয়েছে এখন বর্তমানে তারা সবাই জর্ডানের কম্পানি চালাতে সাহায্য করে। তো দর্শক চিন্তা করে দেখুন আপনি আপনার সন্তানের কোম্পানিতে কাজ করছিলেন। ভাবতেই অবাক লাগে তাই না।

 

তবে তার বর্তমান সম্পত্তির পরিমাণ এখনো জানা যায়নি প্রিয় দর্শক আরকের এই 5 জন শিশুর সম্পর্কে জেনে আপনার কাছে কেমন লেগেছে সেটা অবশ্যই কমেন্ট করে জানাতে ভুলবেন না আর আছে আর্টিকেলটি পড়ে যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আমাদের গুগোল নিউজ ফলো করতে পারেন সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।