Spoken+Grammar Bundle

কদিন আগেই অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে ইংল্যান্ড। আসরের ৪ দিন পর সেই অস্ট্রেলিয়াতেই স্বাগতিকদের বিপক্ষে ওয়ানডে খেলতে নেমেছিল জস বাটলার বাহিনী। তবে ম্যাচটি সুখকর হয়নি। বিশ্বকাপের সুপার টুয়েলভ থেকে বিদায় নেওয়া অজিদের কাছে ৬ উইকেটের বড় ব্যবধানে হেরে ৩ ম্যাচ সিরিজে ১-০তে পিছিয়ে পড়ল ইংলিশরা।

আজ বৃহস্পতিবার অ্যাডিলেডে প্রথমে ব্যাট করতে নামা ইংল্যান্ড ডেভিড মালানের সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২৮৭ রান করে। জবাবে ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড ও স্টিভেন স্মিথের হাফসেঞ্চুরিতে ৪ উইকেট হারিয়ে ও ১৯ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।

২৮৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইংলিশ বোলারদের পাত্তাই দেয়নি অস্ট্রেলিয়া। যেখানে উদ্বোধনী জুটিতে ১৯.৪ ওভারে ১৪৭ রান তোলেন দুই ওপেনার ওয়ার্নার ও হেড। দারুণ ব্যাট করা হেড ৫৭ বলে ১০টি চার ও ১টি ছক্কায় ৬৯ রান করে ক্রিস জর্ডানের শিকার হন।

এরপর স্মিথকে নিয়ে ফের জুটি গড়েন ওয়ার্নার। ৫৩ বলে ৫৩ রানের এই পার্টনারশিপ শেষে বিদায় নেন ওয়ার্নার। সেঞ্চুরির খুব কাছে গেলেও ৮৪ বলে ১০টি চার ও ১টি ছক্কায় ৮৬ করে ডেভিড উইলিয়ার বলে আউট হন। তবে ৭৮ বলে ৯টি চার ও ১টি ছক্কায় ৮০ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন স্মিথ। দুর্দান্ত ব্যাট করা ওয়ার্নার ও স্মিথ সমালোচনার জবাবও দিলেন। কেননা টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পর সিনিয়রদের দল থেকে ছেঁটে ফেলার কথা বলা হচ্ছিল।

ইংলিশ বোলারদের মধ্যে উইলি সর্বোচ্চ ২টি উইকেট পান।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ইংলিশদের শুরুটা ভালো হয়নি। টপঅর্ডারের ৩ ব্যাটার দুই অঙ্কের ঘরে পৌঁছানোর আগেই মাঠ ছাড়েন। তবে একপ্রান্ত আগলে রেখে ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন মালান। এই ব্যাটার শেষ পর্যন্ত ১২৮ বলে ১২টি চার ও ৪টি ছক্কায় ১৩৪ করে অ্যাডাম জাম্পার বলে আউট হন। এছাড়া উইলি ৩৪ ও বাটলার ২৯ রান করেন।

অজি বোলার প্যাট কামিন্স ও জাম্পা ৩টি করে উইকেট নেন।

ইংল্যান্ড ম্যাচ হারলেও সেঞ্চুরির সুবাদে ম্যাচ সেরা হন মালান।

আগামী ১৯ নভেম্বর সিডনিতে সিরিজের দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন

যে যাই বলুক নেইমারই সেরা: রিচার্লিসন

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২, যে ৬ কারণে চ্যাম্পিয়নের মুকুট পরল ইংলিশরা

কাতারে বিশ্বকাপ নিয়ে প্রতিবাদের আগুনও জ্বলছে