Spoken+Grammar Bundle

বাংলাদেশের ক্রিকেটে তার অনেক অবদান। তার অভিষেকের ১৫ বছর পেরিয়ে গেলেও এখনও তার সমমানের কোন ওপেনার খুঁজে পায়নি বিসিবি। এবার দুবাই সরকারের সম্মাননায় ভূষিত হলেন ওয়ানডে অধিনায়ক, গোল্ডেন ভিসা দেওয়া হলো তামিমকে। সামাজিক মাধ্যমে এক ভিডিও বার্তায় এই ভিসা পাওয়ার খবর নিজেই জানিয়েছেন দেশসেরা ওপেনার।

হতাশার জিম্বাবুয়ে সফর শেষে দলের সঙ্গে দেশে ফেরেননি তামিম। ব্যক্তিগত কাজে হারারে থেকে উড়াল দিয়েছিলেন সংযুক্ত আরব আমিরাতে। সেখানকার স্থানীয় এক শিল্পপতির মাধ্যমে গোল্ডেন ভিসা হাতে পান তামিম।

গোল্ডেন ভিসা হাতে পাওয়ার পর সেটি দেখিয়ে ভিডিও বার্তায় তামিম বলেন, ‘আমি সম্প্রতি গোল্ডেন ভিসা পেয়েছি। খুবই অল্প সময়ে যথাযথ উপায়ে এই (গোল্ডেন ভিসার) প্রক্রিয়া সম্পন্ন করতে পেরেছি।’

বিভিন্ন দেশের সেলিব্রেটি ও আর্থ-সামাজিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তিদের গোল্ডেন ভিসা প্রদান করে থাকে সংযুক্ত আরব আমিরাত। দশ বছর মেয়াদী এই ভিসার মাধ্যমে কোন ঝক্কি ঝামেলা ছাড়াই আমিরাতের বিভিন্ন স্থানে ভ্রমণ করতে পারেন তারা।

এর আগে বাংলাদেশের সাবেক অধিনায়ক ও সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান মোহাম্মদ আশরাফুলকেও এই সম্মাননায় ভূষিত করেছিল সংযুক্ত আরব আমিরাত সরকার।