Spoken+Grammar Bundle

নেট রান রেটে বেশ এগিয়ে ছিল নিউজিল্যান্ড। সুপার টুয়েলভের শেষ ম্যাচে আজ আয়ারল্যান্ডের বিপক্ষে জিতলেই সেমিফাইনাল ছিল নিশ্চিত। এমন ম্যাচে আয়ারল্যান্ডকে ৩৫ রানে হারিয়ে সবার আগে সেমিফাইনাল নিশ্চিত করলো কেন উইলিয়ামসনের দল।

এদিন আইরিশদের বিপক্ষে টস হেরে ব্যাট করে ৬ উইকেটে ১৮৫ রানের সংগ্রহ পায় নিউজিল্যান্ড। জবাবে ৯ উইকেটে ১৫০ রান তুলতে সক্ষম হয় আয়ারল্যান্ড।রান তাড়া করতে নেমে শুরুটা ভাল করেন আইরিশ দুই ওপেনার পল স্টারলিং ও বালবির্নি। ৬৮ রানের ওপেনিং জুটির পর ২৫ বলে ৩০ করে ফেরেন বালবির্নি। এরপরই ২৭ বলে ৩৭ রানের ইনিংস খেলে ফেরেন পল স্টারলিং।

 

এরপর আইরিশদের একের পর এক উইকেট তুলে নিতে থাকে কিউই বোলাররা। ফলে কেউই তেমন দাঁড়াতে পারেনি উইকেটে। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৫০ রানে থামে আইরিশরা।অ্যাডিলেডে দারুণ সূচনা পায় নিউজিল্যান্ড। দুই ওপেনার ফিন অ্যালেন ও ডেভন কনওয়ে ৫২ রানের জুটি দেন। অ্যালেন ফিরে যান ১৮ বলে পাঁচ চার ও এক ছক্কায় ৩২ রানের ইনিংস খেলে। অন্য ওপেনার ডেভন কনওয়ে আউট হন ৩৩ বলে ২৮ রান করে। ১১.২ ওভারে দলের রান তখন ৯৬।

 

রান পেয়েছেন নিউজিল্যান্ডের পরের দুই ব্যাটারও। তিনে নামা অধিনায়ক কেন উইলিয়ামসন ৬১ রানের ইনিংস খেলেছেন। ৩৫ বলের মুখোমুখি হয়ে পাঁচটি চার ও তিন ছক্কায় দলের পক্ষে সর্বোচ্চ ইনিংস খেলেন তিনি। এছাড়া গ্লেন ফিলিপস ৯ বলে ১৭ রান করেন। ডার্লি মিশেল ২১ বলে ৩১ রানের হার না মানা ইনিংস খেলেন।

আয়ারল্যান্ডের হয়ে জসুয়া লিটিল দারুণ বোলিং করেন। ৪ ওভারে ২২ রান দিয়ে তিনি নেন ৪ উইকেট। এছাড়া গ্যারেথ ডিলানি নেন একটি উইকেট।

আরও পড়ুন

টি-টোয়েন্টি বিশ্বকাপ, দাপুটে জয়ে বিশ্বকাপে টিকে রইল পাকিস্তান

সুরেশ রায়না, ভারতের ‘বিপদঘণ্টা’ বাজিয়েছে বাংলাদেশ

রুদ্ধশ্বাস ম্যাচে শেষ মুহূর্তে ভারতের কাছে হার বাংলাদেশের